[১] রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

Home বাংলাদেশ [১] রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ
[১] রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ


[১] রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ

মনিরুল ইসলাম: [২] রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সহায়তা বিতরণ করেছে ফেইথ ইন এক্যাশন। এর মাধ্যমে ১২৫টি পরিবারের ৫৬০ জন সদস্য উপকৃত হয়েছেন। পরিবার প্রতি বরাদ্দ ছিলো- ৩টি লুঙ্গি, ১২টি টি-শার্ট, ৭ জোড়া সেন্ডেল, তিনটি থামি, দু’টি ব্লাউজ, একটি ওড়না, দু’টি ট্রাউজার, চারটি প্যান্ট, দু’টি বালিশ, দু’টি বিছানার চাদর ও দু’টি ব্যাগ ইত্যাদি।

[৩] শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আন্তর্জাতিক সংস্থা কেএনএইচ জার্মানীর সহযোগিতায় করোনা স্বাস্থ্যবিধি মেনে ক্ষতিগ্রস্থ ক্যাম্পে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ফেইথ ইন এ্যাকশনের নির্বাহী পরিচালক নৃপেন বৈদ্যর তত্ত্বাবধানে ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন এসএনএফআই সেক্টর সমন্বয়কারী করোলিনা ব্রাচ, ক্যাম্প ইন চার্জ মো. তানজিম, সংগঠনের প্রোগ্রাম কোর্ডিনেটর তীমোন বাড়ৈ ও প্রোজেক্ট কো-অর্ডিনেটর দীপক কুমার বিশ্বাস প্রমূখ।

[৪] এতে বলা হয়েছে, এাণ সামগ্রী বিতরণকালে সরকারী-বেসরকরী সংস্থার পাশাপাশি সমাজের বিত্তবানদের এই কাজে এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। ফেইথ ইন এ্যাকশন দীর্ঘ দিন ধরে সরকারের নীতিমালা অনুসরণ করে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। বিশেষ করে ঝড়, জলোচ্ছাস, অগ্নিকাণ্ডসহ প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্তদের সেবায় কাজ করছে।

[৫] উল্লেখ্য, গত ২২ মার্চ কক্সবাজারের তিনটি রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্যাম্পে অবস্থানরত প্রায় ১০ হাজার রোহিঙ্গা পরিবারের গৃহ ও গৃহস্থলির সকল ব্যাবহার্য্য জিনিসপত্র পুড়ে যায়। অগ্নিকান্ডে শিশুসহ ১৭ জন অগ্নিদগ্ধ হয়ে মারা যান এবং চারশতাধিক আহত হয়।



WP2Social Auto Publish Powered By : XYZScripts.com
0 Shares
x